বলিউড তারকাদের স্কিন কেয়ার রুটিন: জাহ্নবী কাপুর

বলিউড তারকাদের স্কিন কেয়ার রুটিন: জাহ্নবী কাপুর

বলিউড তারকাদের মধ্যে জাহ্নবী কাপুর ইয়াং জেনারেশনের কাছে বরাবরই বেশ জনপ্রিয়। তার মেকআপ, হেয়ারস্টাইল এবং ফ্যাশন সেন্সের প্রশংসা মানুষের মুখে মুখে। শুধু তাই নয়, মিষ্টি হাসির তারকা জাহ্নবীর গ্লোয়িং ও হেলদি স্কিনের রহস্য জানতে সবাই আগ্রহী।

আজকের লেখায় জানাবো জাহ্নবী কাপুরের স্কিনকেয়ার রুটিন সম্পর্কে। এখান থেকে আইডিয়া নিয়ে চাইলে আপনারাও আপনাদের স্কিন কেয়ার রুটিনটা একটু আপডেট করে নিতে পারেন। তাহলে চলুন শুরু করা যাক।

জাহ্নবী কাপুরের মিনিমাল স্কিনকেয়ার রুটিন
কিভাবে জাহ্নবী কাপুরের স্কিন সবসময় এতটা ফ্ললেস? স্কিনের এই র‍্যাডিয়ান্ট গ্লো মেইনটেইন করতে কী তিনি অনেকগুলো প্রোডাক্ট একসাথে ইউজ করেন? বলিউডের বিখ্যাত বিউটি আইকন জাহ্নবী সবার কাছ থেকেই এ প্রশ্নগুলো পেয়ে থাকেন।

মেকআপের ক্ষেত্রে সিম্পল কিংবা গ্ল্যাম- বিভিন্ন অকেশনের ওপর ভিত্তি করে দুই ধরনের লুক ক্রিয়েট করতে পছন্দ করলেও স্কিন কেয়ারের ক্ষেত্রে জাহ্নবী কাপুর বরাবরই বেশ মিনিমাল রুটিন মেইনটেইন করেন। তিনি কখনোই তার স্কিন কেয়ার রুটিনে একসাথে অনেকগুলো প্রোডাক্ট ইউজ করেন না। তার মতে স্কিনে যত কম প্রোডাক্ট ইউজ করা যায়, ততই ভালো। এ কারণে তিনি বেসিক স্কিন কেয়ার রুটিনই ফলো করে থাকেন। একটা ক্লেনজার, ময়েশ্চারাইজার, সানস্ক্রিন আর লিপবাম, জাহ্নবীর কাছে এগুলোর তার স্কিনকেয়ারের মাস্ট হ্যাভ প্রোডাক্টস।

যখন মেকআপ করতে হয় না, সেসময় একটা হাই প্রোটেকশনের সানস্ক্রিন ও লিপবামই জাহ্নবীর জন্য মোর দ্যান এনাফ! তিনি কখনোই সানস্ক্রিন স্কিপ করেননা। কারণ সানস্ক্রিন অ্যাপ্লাই না করলে যত পারফেক্ট ভাবেই স্কিনকেয়ার করা হোক না কেন, সেটা থেকে সুফল পাওয়া যায়না। আর লিপবাম অ্যাপ্লাই করলে লিপস ড্রাই হয়না, তাই তিনি এটাও অ্যাপ্লাই করতে ভোলেননা।

জাহ্নবী তার স্কিন সবসময় হাইড্রেটেড রাখতে পছন্দ করেন। একারণে তার কালেকশনে রয়েছে বিভিন্ন হাইড্রেটিং সিরাম ও ময়শ্চারাইজার। দিনে তিনি কয়েকবার ময়েশ্চারাইজার অ্যাপ্লাই করেন। সিরামের মধ্যে তিনি হায়ালুরোনিক অ্যাসিড ও নায়াসিনামাইড সমৃদ্ধ সিরামগুলোই বেশি ইউজ করেন। তবে ক্ষেত্রবিশেষে ভিটামিন সি সিরাম কিংবা আমন্ড অয়েল, ইত্যাদিও তার স্কিনকেয়ার রুটিনে জায়গা করে নেয়।

আপনারা হয়তো অনেকেই জানেননা, জাহ্নবী কাপুর বাড়িতে থাকা বিভিন্ন ইনগ্রেডিয়েন্ট দিয়ে স্কিনকেয়ার করতে খুবই পছন্দ করেন। স্কিন হাইড্রাইডেড ও গ্লোয়িং রাখার জন্য তিনি দই, মধু ও পাকা কলা দিয়ে তৈরি একটা ফেইস মাস্ক স্কিনে অ্যাপ্লাই করেন। মধু, দই, পাকা কলা – এ তিনটা উপকরণই আমাদের স্কিনের জন্য অনেক উপকারী। স্পেশালি যাদের ড্রাই স্কিন, তাদের স্কিনে ড্রাইনেস কমিয়ে গ্লো ও স্মুদনেস আনতে এগুলো খুবই কাজে আসে। তাই এই ফেইস মাস্কটার ব্যাপারে জাহ্নবী তার সব ইন্টারভিউতেই মেনশন করেন।

এই ফেইস মাস্কটা তার মর্নিং স্কিনকেয়ার রুটিনে প্রতিদিনই ইনক্লুডেড থাকে। সকালে ঘুম থেকে ওঠার পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নেওয়ার পর তিনি এই মাস্ক অ্যাপ্লাই করেন। তারপর মাস্কটা শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করে তারপর পানি দিয়ে ধুয়ে ফেলেন। মাঝেমধ্যে মাস্ক অ্যাপ্লাইয়ের আগে তিনি গরম পানির ভাপ নিয়ে থাকেন, কারণ এতে করে আমাদের ফেইসের পোরস ওপেন হয়ে যায়, ফলে ফেইস মাস্ক আরো ইফেকটিভলি স্কিনে কাজ করে।

জাহ্নবী কাপুর বিভিন্ন ফ্রুটস দিয়েও স্কিনকেয়ার করেন। পেঁপে, আনারস, তরমুজ ইত্যাদি ফ্রুটস দিয়ে বানানো প্যাক স্কিনে ইউজ করা তার সবচাইতে পছন্দের কাজগুলোর একটা। তিনি হাতের কাছে যে সিজনাল ফ্রুটই পান, সেটাই পেস্ট করে ফেইস মাস্ক বানিয়ে অ্যাপ্লাই করেন। তবে এক্ষেত্রে জাহ্নবীর সাজেশন হলো, বাড়িতে থাকা সব ইনগ্রেডিয়েন্ট কিন্তু আমাদের স্কিনের জন্য বেনিফিট দিতে পারেনা। তাই নিজের স্কিন টাইপ বুঝে সে অনুযায়ী স্কিনকেয়ার করতে হবে।

হেলদি লুকিং স্কিন মেইনটেইন করতে জাহ্নবী কাপুর সারাদিনে প্রচুর পানি পান করেন। তিনি বলেন যত বেশি পানি পান করা হয়, স্কিন তত ভালো থাকে। পাশাপাশি তিনি হেলদি ও ব্যালেন্সড ফুড হ্যাবিটও মেইনটেইন করেন৷ কারণ হেলদি ফুড হ্যাবিট আমাদেরকে বিভিন্ন স্কিন কনসার্ন থেকে প্রোটেক্ট করে।

এছাড়াও স্কিন হেলদি রাখতে তিনি পর্যাপ্ত ঘুমকে একটা ডমিনেটিং ফ্যাক্টর হিসেবে উল্লেখ করেন। যত কাজের প্রেশারই থাকুকনা কেন, তিনি প্রতিদিন সময়মতো ঘুমাতে যাওয়ার ট্রাই করেন। তিনি সবাইকে সাজেস্ট করেন প্রতিদিন ঠিকমতো ঘুমাতে এবং লাইফে খুব বেশি স্ট্রেসড না হতে।

এটাই ছিলো জাহ্নবী কাপুরের সিম্পল ও মিনিমাল স্কিনকেয়ার রুটিন। আশা করি আর্টিকেলটা আপনাদের কাছে ভালো লেগেছে।

1 I like it
0 I don't like it

Leave a Reply

You must be logged in to post a comment.