বিগেনারদের জন্য ভিটামিন সি

বিগেনারদের জন্য ভিটামিন সি

ব্রাইট এবং হেলদি লুকিং স্কিন আমরা সবাই পেতে চাই তাইনা? আজকেে এমন একটা ব্রাইটেনিং এজেন্ট নিয়ে লিখবো যা ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতে হেল্প করে এবং স্কিন কেয়ারে বিগেনার ফ্রেন্ডলি। আজকে আমরা কথা বলব ভিটামিন সি বা এসকরবিক এসিড নিয়ে।

ভিটামিন সি হলো ওয়াটার সলিউবল ভিটামিন যা আমরা ন্যাচারালি আমাদের খাবার থেকে পেয়ে থাকি। অনেকেই ভাবে যদি খাবার থেকেই ভিটামিন সি পাওয়া যায় তাহলে কেনো ভিটামিন সি সমৃদ্ধ সিরাম ব্যবহার করতে যাবো। বয়স বাড়ার সাথে সাথে এবং নিয়মিত সানস্ক্রিন ইউজ না করার ফলে আমাদের ত্বক হয়ে পরে ম্লান এবং উজ্জ্বলতা হারিয়ে ফেলে। তাই ২০ বছরের পর থেকে ভিটামিন সি যুক্ত সিরাম ব্যবহার করলে ভবিষ্যৎ বয়সের ছাপ পড়া থেকে ত্বক রক্ষা পায়।

যে কারণে ব্যবহার করবেন ভিটামিন সি
ভিটামিন সি আমাদের ত্বককে ব্রাইট করতে সাহায্য করে। এছাড়াও ভিটামিন সি আমাদের ত্বকের যেসব উপকার করে তা নিচে দেওয়া হলোঃ-

১. মেছতা এবং ব্রণের দাগ দূর করে
আপনারা হয়তো সবাই জানেন, আমাদের স্কিনে যে পিগমেন্টেশন বা কালচে দাগ হয় তার জন্য দায়ী পিগমেন্ট হলো মেলানিন। আর ভিটামিন সি এই মেলানিন প্রোডাকশন কে কমিয়ে দেয় এবং স্কিনকে ব্রাইট করে সেফলি। এছাড়াও যাদের একনে শেষ হয়ে যাওয়ার পরেও একনে স্পট থেকে গেছে তাদের জন্য ভিটামিন সি অনেক উপকারী। কারণ ভিটামিন সি একনে স্পট কমাতে সাহায্য করে।

২. কোলাজেন বুস্ট করে
আমাদের স্কিনকে প্লাম বা ইয়াং রাখে কোলাজেন। বয়স বাড়ার সাথে সাথে আমাদের স্কিনের কোলাজেন কমতে থাকে। ভিটামিন সি যুক্ত সিরাম ব্যবহার করলে স্কিনে কোলাজেন বুস্ট হয়। ফলে স্কিনে বলি রেখা বা বয়সের ছাপ দেখা দেয় না। স্কিন হয় হেলদি এবং ইয়াং।

৩. অ্যান্টি অক্সিডেন্ট
ভিটামিন সি অনেক সমৃদ্ধ এবং সেফ একটি অ্যান্টি অক্সিডেন্ট। সূর্যের অতিবেগুনী রশ্মি আমাদের স্কিনে ফ্রি রেডিকেলস তৈরি করে। যা আমাদের স্কিনকে ড্যামেজ করে দেয়। ভিটামিন সি স্কিনকে ড্যামেজ হওয়া থেকে প্রটেক্ট করে। সানবার্ন রিপেয়ার করতে তাই ভিটামিন সি এর জুড়ি মেলা ভার।

বিগেনার ফ্রেন্ডলি ভিটামিন সি যুক্ত সিরাম
ভিটামিন সি এর গুণাগুণ শুনে নিশ্চয়ই ভাবছেন একটা ভিটামিন সি যুক্ত সিরাম রিকমেন্ড করলে মন্দ হতো না। চারদিকে.কম আপনার জন্য নিয়ে এসেছে Purito ব্র‍্যান্ডের Pure Vitamin C Serum. Purito ব্র‍্যান্ড ক্লেইম করে তাদের প্রতিটি 60ml Pure Vitamin C Serum এ রয়েছেঃ-

  • সিরামটিতে রয়েছে পিওর ভিটামিন সি এবং ৫% এসকরবিক এসিড যা আপনার স্কিনকে ক্লিয়ার এবং রেডিয়েন্ট করবে।
  • এতে রয়েছে Vitamin E, Ginseng root extract & curcuma longa root extract যা আপনার স্কিনের ইলাস্টিসিটি ইম্প্রুভ করে এবং ত্বকের রেখা দূর করে।
  • ড্যামেজ স্কিনকে রিপেয়ার করে।
  • সূর্যের আলো থেকে স্কিনকে রক্ষা করে।
  • পিগমেন্টেশন ইম্প্রুভ করে এবং স্কিনকে সেফলি ব্রাইট করে।
  • যাদের মুখে একনে রয়েছে তারা এই সিরামটি ব্যবহার করতে পারবে। এই সিরামটি এন্টি এজিং এর কাজ করে এবং পোরস মিনিমাইজ করে।

Purito Pure Vitamin C Serum- 60ml

সাবধানতা
ভিটামিন সি যুক্ত প্রোডাক্ট কেনার আগে অবশ্যই এর PH লেভেল দেখে কিনুন। এছাড়াও PH লেভেল ব্যালেন্স করার জন্য অবশ্যই ph ব্যালেন্সড ফেসওয়াশ ও টোনার ইউজ করুন। ভিটামিন সি সিরাম ইউজ করার পরে অবশ্যই সানস্ক্রিন ইউজ করতে হবে।

কোথায় পাবেন Purito Pure Vitamin C Serum?
আপনার হাতের নাগালেই রয়েছে ভিটামিন সি যুক্ত সিরামটি। এই সিরামটি কিনতে এখনই চারদিকে ওয়েবসাইট ভিজিট করুন এবং অর্ডার করুন। বাংলাদেশের সব জেলায় আমরা অথেনটিক বিউটি প্রোডাক্ট হোম ডেলিভারি দিয়ে থাকি । তাই স্টক আউট হওয়ার আগেই উক্ত সিরামটি অর্ডার করে ফেলুন।

1 I like it
0 I don't like it

Leave a Reply

You must be logged in to post a comment.