একনে ও স্পট দূর করে ক্লিয়ার ও ব্যালেন্সড স্কিন পেতে চান?

acne

অয়েলি স্কিনের জন্য একনে খুবই কমন একটি প্রবলেম। সেই সাথে বাইরের ধুলোবালি, আবহাওয়ার তারতম্য, মেকআপ পার্টিকেলস প্রোপারলি রিমুভ না হওয়ার মতো প্রবলেম তো আছেই। এসব কারণেও একনে ও পিম্পলস দেখা দেয়। একনে যদি চলেও যায় তাহলে রেখে যায় স্পট! দুটোই খুবই আনবিয়ারেবল প্রবলেম। তাহলে সল্যুশন? একনে ও স্পট দূর করে ক্লিয়ার ও ব্যালেন্সড পাওয়ার জন্য পারফেক্ট একটি সিরামের কথাই জানাবো আজ।

সিরাম ব্যবহারের উপকারিতা

১) একনে ও ব্রেকআউট প্রিভেন্ট করে

একনে কজিং ব্যাকটেরিয়া, ব্রেকআউট রিডিউস করা ও ব্লেমিশ প্রিভেন্ট করতে হেল্প করে সিরাম। স্যালিসাইলিক অ্যাসিড যুক্ত সিরামে অ্যান্টি ইনফ্ল্যামেটরি প্রোপার্টিজ থাকে, যা অয়েল বিল্ডআপ হওয়া রিডিউস করে। অ্যান্টি ব্যাকটেরিয়াল প্ল্যান্ট এক্সট্র্যাক্ট যেমন টি ট্রি অয়েল ব্যাকটেরিয়া গ্রো হতে বাঁধা দেয়, যার কারণে ড্রাইনেস ও ইরিটেশন হয় না।

২) স্কারস ও স্পটস রিমুভ করে

ডার্ক স্পট রিমুভ করতে, স্কিন টোন ইভেন করতে, মেলানিন প্রোডাকশন কন্ট্রোল করে ফেইসের ডিসকালারেশন ঠিক করতে সিরাম খুব ভালো কাজ করে। একনে স্কারস রিমুভ করা বেশ জটিল মনে হলেও, ভিটামিন সি ও হায়ালুরোনিক অ্যাসিড যুক্ত সিরাম এই প্রবলেম সল্যুশনে খুবই হেল্পফুল। ভিটামিন সি একনে স্পটস ও স্কারস ফেইড করতে হেল্প করে, সেই সাথে হায়ালুরোনিক অ্যাসিড সেল টার্নওভার প্রমোট করে কমপ্লেক্সন ব্রাইট করে। এতে কমপ্লেক্সন ইভেন আউট হয় এবং স্কিন দেখায় আরও ব্রাইট ও হেলদি।

একনে ও স্পট রিমুভ করতে সিরাম

৩) এজিং সাইনস প্রিভেন্ট করে

বয়সের সাথে সাথে কোলাজেন প্রোডাকশন কমতে থাকে এবং ত্বক হারাতে থাকে ইলাস্টিসিটি। যার কারণে এজিং সাইনস দেখা দেয় দ্রুত। সিরামে থাকা পেপটাইড ও রেটিনলের মতো নারিশিং ইনগ্রেডিয়েন্ট স্কিনের কোলাজেন প্রোডাকশন স্টিমুলেট করতে এবং নতুন সেল রিজেনারেট করতে সাহায্য করে। সিরামে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ফ্রি রেডিক্যালের বিরুদ্ধেও লড়াই করে, যার কারণে সাইনস অফ এজিং, একনে প্রবলেম কমে।

৪) স্কিন টেক্সচার ইমপ্রুভ করে

কিছু সিরাম আছে যেগুলো স্কিন এক্সফোলিয়েট করে এবং ডেড সেলস রিমুভ করে স্কিন টেক্সচার ইমপ্রুভ করে। যেমন- গ্লাইকোলিক অ্যাসিডযুক্ত সিরাম জেন্টলি স্কিনের টপ লেয়ার এক্সফোলিয়েট করে, স্কিনকে করে স্মুথ, দেয় সফট কমপ্লেক্সন। নিয়মিত সিরাম ব্যবহারে এনলার্জ পোরস মিনিমাইজ হয়।

একনে ও স্পট দূর করতে skin’O Acne + Spot Treatment Serum

স্কিনো ব্র্যান্ডের skin’O Acne + Spot Treatment Serum একনে ও স্পট দূর করতে বেশ কার্যকরী। কারণ এতে আছে স্যালিসাইলিক অ্যাসিড, নিয়াসিনামাইড, হায়ালুরোনিক অ্যাসিড, প্রপিলিন গ্লাইকলের মতো বেনিফিশিয়াল ইনগ্রেডিয়েন্টস। এই ইনগ্রেডিয়েন্টগুলো ক্লিয়ার ও ব্যালান্সড স্কিন পেতে কাজ করে। এর ফর্মুলা একনে কমায়, স্পটস ফেইড আউট করে, ন্যাচারালি রেডিয়েন্ট গ্লো পাওয়ার জন্য অয়েল রেগুলেট করে। ব্লেমিশ ও ফাইন লাইনস রিডিউস হয় এবং স্কিন স্মুথ হয়।

একনে ও স্পট রিমুভ করতে স্কিনো ব্র্যান্ডের সিরাম

এটি ব্যবহারের বেনেফিটস

  • ক্লিয়ার ও স্মুথ স্কিন প্রোভাইড করে
  • একনে রিডিউস করে এবং স্পটস ফেইড করে
  • স্কিন টেক্সচার স্মুথ করে
  • অয়েল প্রোডাকশন কন্ট্রোল করে হেলদি ও ন্যাচারালি রেডিয়েন্ট গ্লো প্রোমোট করে
  • ব্লেমিশ ও ফাইন লাইনস রিডিউস করতে সাহায্য করে
  • ত্বক করে তোলে তারুণ্যদীপ্ত ও উজ্জ্বল

যেভাবে ব্যবহার করবেন

  • সকালে ও রাতে কয়েক ফোঁটা সিরাম নিয়ে ফেইসে অ্যাপ্লাই করুন।
  • ক্রিম বা ময়েশ্চারাইজার ব্যবহারের আগে লাগিয়ে নিন।
  • ভালোভাবে অ্যাবজর্ব হওয়ার জন্য জেন্টলি ড্যাব ড্যাব করে নিন।

সতর্কতা

  • ব্যবহারের আগে অবশ্যই প্যাচ টেস্ট করে নিন
  • শুধু বাহ্যিক ব্যবহারের জন্য
  • শিশুদের নাগালের বাইরে রাখুন
  • আনব্রোকেন স্কিনে সরাসরি ব্যবহার করুন

সিরাম অ্যাপ্লাই

প্রতিটি প্রোডাক্ট ব্যবহারের পর কিছুটা সময় লাগে স্কিনে স্যুট হওয়ার জন্য। তাই অধৈর্য না হয়ে অপেক্ষা করুন এবং নিয়মিত ব্যবহার করতে থাকুন। স্কিন কেয়ার, হেয়ার কেয়ার ও মেকআপের বিভিন্ন প্রোডাক্ট কিনতে পারবেন চারদিকে থেকে। চারদিকে’র দুটি আউটলেট রয়েছে বসুন্ধরা সিটি শপিং মল ও নারায়ণগঞ্জ এর চাষাড়াতে আল জয়নাল ট্রেড সেন্টারে। ফিজিক্যালি কিনতে চাইলে এই দুটি আউটলেট ঘুরে আসতে পারেন। আর ঘরে বসে প্রোডাক্ট হাতে পেতে চাইলে অর্ডার করতে পারেন চারদিকে’র ওয়েবসাইট ও অ্যাপে।

ছবি – চারদিকে, সাটারস্টক

1 I like it
0 I don't like it