ত্বকের যত্নে স্নেইল মিউসিনের জনপ্রিয়তার কারণ 

imgpsh_fullsize_anim (11)

প্রাচীনকাল থেকেই রূপচর্চায় ব্যবহার হয়ে আসছে শামুক। আর বর্তমানে শামুকের ব্যবহার পেয়েছে এক ভিন্ন মাত্রা। শামুক থেকে বের হওয়া স্নেইল এক্সট্রাক্ট, অর্থাৎ বিশেষ আঠালো পদার্থটি  ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে দারুণ কাজ করে। স্নেইল মিউসিন বা শামুকের লালা একটি প্রাকৃতিক উপাদান যা ত্বক পুনরুজ্জীবিত হতে সাহায্য করে এবং ত্বক সংস্কার করে।

এতে অ্যামিনো অ্যাসিড, প্রোটিন, গ্লাইকোপ্রোটিন, এলজিনাইডস, কোলাজেন এবং অ্যালগিনিক অ্যাসিডের মতো পুষ্টিকর উপাদান রয়েছে। এই উপাদানগুলি ত্বককে ময়েশ্চারাইজ করে, মসৃণ করে, দাগ দূর করে এবং বলিরেখা কমাতে সাহায্য করে।

কোরিয়ান স্কিন কেয়ারে স্নেইল মিউসিনের ব্যবহার-

কোরিয়ান স্কিন কেয়ারের সাথে আমরা সবাই খুব ভালোভাবেই পরিচিত। সাউথ কোরিয়াতে এর প্রচলন সেই প্রাচীনকাল থেকেই। সময়ে অসময়ে স্কিন কেয়ার দুনিয়ায় যুক্ত হচ্ছে নতুন নতুন উপাদান। বর্তমানে সেই উপাদানগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে স্নেইল মিউসিন। শামুকের নাম শুনলে কখনোই স্কিন কেয়ারের চিন্তা মাথায় আসে না। তবে বর্তমানে স্কিনকেয়ার ট্রেন্ডে স্নেইল মিউসিন বেশ জনপ্রিয়। শামুকের ব্যবহার রূপচর্চায় কিন্তু সেই প্রাচীনকাল থেকেই। ফেইসের উপর শামুক ছেড়ে দিয়ে ত্বক পরিচর্যা পদ্ধতি আমরা অনেকেই হয়তো দেখেছি বিভিন্ন স্পা সেন্টারে। দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে স্নেইল বেইজড প্রোডাক্ট। এক্ষেত্রে শামুকের ব্যবহার সরাসরি নয়, বরং স্কিনকেয়ার প্রোডাক্টগুলোতে ব্যবহৃত হচ্ছে স্নেইল মিউসিন।

স্নেইল মিউসিন আসলে কী?

অনেক সময় স্কিনকেয়ার প্রোডাক্টের ইনগ্রেডিয়েন্ট লিস্টে “snail secretion filtrate” (SSF) এই উপাদানটি দেখা যায়। এই মিউসিন ন্যাচারালি প্রোডিউস হয় যা snail secretion filtrate অথবা snail slime নামেও পরিচিত। স্নেইল মিউসিন হচ্ছে মূলত শামুক থেকে নির্গত একধরনের আঠালো জেল বা জেল জাতীয় এক্সট্র্যাক্ট। স্পেসিফিক কিছু শামুকের প্রজাতি থেকে এটি কালেক্ট করা হয়। এই মিউসিনে গ্লাইকোপ্রোটিন, গ্লাইকোলিক অ্যাসিড, পেপটাইড, মিনারেলস ইত্যাদি থাকে।

স্নেইল মিউসিন এর কার্যকারিতা-

স্নেইল মিউসিন সক্রিয়ভাবে বিভিন্ন ধরনের ত্বকের সমস্যার চিকিৎসায় ব্যবহৃত হচ্ছে। এটি ত্বকের শুষ্কতা, রুক্ষতা, ব্রণ, অ্যালার্জি, এবং ত্বকের পোড়ার চিকিৎসায় কার্যকর। এটি ত্বকের প্রাকৃতিক রঙকে উন্নত করতে এবং ত্বকের স্থিতিস্থাপকতা বাড়াতে সাহায্য করে।

স্নেইল মিউসিন কেন জনপ্রিয়তার কিছু কারণ হল-

  • এটি প্রাকৃতিক উপাদান যা ত্বকের জন্য নিরাপদ।
  • ত্বকের পুনরুজ্জীবন এবং সংস্কারকারী বৈশিষ্ট্য রয়েছে।
  • বিভিন্ন ধরনের ত্বকের সমস্যার চিকিৎসায় কার্যকর।
  • ত্বকের প্রাকৃতিক রং ধরে রাখে।
  • স্থিতিস্থাপকতা উন্নত করতে সাহায্য করে।

কী কী ফর্মে পাওয়া যায়?

স্নেইল মিউসিন দিয়ে তৈরি প্রসাধনীগুলির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। এগুলি বিভিন্ন ধরনের ত্বকের জন্য উপযুক্ত এবং ব্যবহারের জন্য সহজ। সিরাম, টোনার, এসেন্স, অ্যাম্পুল, ময়েশ্চারাইজার, ক্লিনজার, শিট মাস্ক, সুদিং জেল – বিভিন্ন স্কিনকেয়ার রেঞ্জে এখন স্লেইল মিউসিন ব্যবহৃত হচ্ছে। পারসোনাল প্রেফারেন্স অনুযায়ী যেকোনো একটি ইউজ করতে পারেন। স্নেইল মিউসিন ন্যাচারালি একটু থিক অ্যান্ড স্টিকি হয়, কিন্তু স্কিনকেয়ার প্রোডাক্টসে এমনভাবে ফর্মুলেট করা হয় যেন স্কিনে এটি প্রোপারলি অ্যাবজর্ব হতে পারে। স্কিনকেয়ার ব্র্যান্ড ও প্রোডাক্ট অনুযায়ী স্পেসিফিক ফর্মুলেশন ভ্যারি করে।

GFORS Intense Care Repair Snail Serum এমন ভাবে তৈরি করা হয়েছে বা এতে এমন কিছু ইনগ্রেডিয়েন্ট আছে যা স্কিনের কোনো ক্ষতি না করা ছাড়াই স্কিনের এইজিং প্রসেস স্লো করবে, স্কিন টোন ব্রাইট করবে, ইনফ্ল্যামেশন ট্রিট করবে এবং কোলাজেন প্রোডাকশন বাড়িয়ে স্কিনের রিংকেলস ও ফাইন লাইনস এর ভিজিবিলিটি কমাবে।

এই সিরামে আছে 50 ppm Snail Secretion Filtrate, Hydrogenated lecithin, Asiaticoside ও Lactobaccilus Ferment Lysate যা স্কিনে অ্যান্টি এইজিং ইনগ্রেডিয়েন্ট হিসেবে কাজ করে। আবার এতে ইউজ করা হয়েছে Macadamia Ternifolia Seed Oil, Limnanthes Alba (Meadowfoam) Seed Oil ও Vitis Vinifera (Grape) Seed Oil এর মতো কিছু ইনগ্রেডিয়েন্ট যা স্কিনকে সফট ও হাইড্রেট রাখতে হেল্প করে ও ড্রাইনেস ট্রিট করে। অন্যদিকে, এতে থাকা Adenosine ও Panthenol স্কিনের ইরিটেশন কমায় ও স্কিন ব্যারিয়ার রিপেয়ার করে। তাই যাদের স্কিন একনে প্রন, ড্রাইনেস ও রেডনেস এর সমস্যা আছে তাদের জন্য এটি বেশ ভালো।

এই সিরামটি এমন ভাবে তৈরি করা হয়েছে বা এতে এমন কিছু ইনগ্রেডিয়েন্ট আছে যা স্কিনের কোনো ক্ষতি না করা ছাড়াই স্কিনের এইজিং প্রসেস স্লো করবে, স্কিন টোন ব্রাইট করবে, ইনফ্ল্যামেশন ট্রিট করবে এবং কোলাজেন প্রোডাকশন বাড়িয়ে স্কিনের রিংকেলস ও ফাইন লাইনস এর ভিজিবিলিটি কমাবে। Snail Mucin, যা স্কিনের ইলাস্টিসিটি ইমপ্রুভ করে, স্কিন ব্রাইট করে ও হাইড্রেট রাখে। Asiaticoside হলো Centella Asiatica র মেইন পার্ট যা স্কিনে অ্যান্টি অক্সিড্যান্ট প্রপার্টিজ অ্যাড করে ও একনে হিল করে। Hydrogenated lecithin স্কিনের ড্রাইনেস সরিয়ে স্কিনকে রাখে ময়শ্চারাইজড। Lactobaccilus Ferment Lysate স্কিনে কোলাজেন প্রোডাকশন বাড়ায় ও অ্যান্টি এইজিং ইনিগ্রেডিয়েন্ট হিসেবে কাজ করে। Cynanchum atratum Bunge (Apocynaceae), Panthenol ও Adenosine স্কিনের ইনফ্ল্যামেশন ট্রিট করে ও একনে প্রন স্কিনকে হেলদি রাখে। Vanilla Planifolia Fruit Extract ও Phyllanthus Emblica Fruit Extract স্কিনকে সফট ও ঠান্ডা রাখে। 

ব্যবহারবিধি-

ফেইস ক্লিন করে এই সিরামটি দু থেকে তিন ড্রপ ফেইস ও নেক এরিয়াতে অ্যাপ্লাই করুন এবং জেন্টলি প্যাট করুন যাতে স্কিনে ভালোভাবে অ্যাবজর্ব হয়ে যায়। সতর্কতা অ্যাপ্লাই করার আগে অবশ্যই প্যাঁচ টেস্ট করে নেবেন।

 

GFORS INTENSE CARE ALL IN ONE SNAIL CREAM- যা আপনার স্কিনকে রিপেয়ার করবে, রিংকেল ফ্রি করবে এবং ময়েশ্চারাইজ করবে। এই ময়শ্চারাইজারটি স্কিনের সান ড্যামেজ রিমুভ করে। স্কিন টোন ব্রাইট করে। একনে স্কারস ও ডার্ক স্কারস হালকা করে। রেডনেস দূর করে এবং স্কিনকে সফট রাখে। স্কিন ব্যারিয়ার রিপেয়ার করে। 

ব্যবহারবিধি : 

১/ ক্লিনজিং ও টোনিং এর পর এবং সিরাম ইউজের পর স্কিনকেয়ারের লাস্ট স্টেপে ময়শ্চারাইজারটি ইউজ করুন।

২/ এরপর জেন্টলি ড্যাব করুন যাতে পুরোপুরি অ্যাবজর্ব হয়ে যায়।

৩/ দিনের বেলা অবশ্যই সানস্ক্রিন ইউজ করতে হবে।

স্কিনকেয়ার ট্রেন্ডে স্নেইল মিউসিন-

স্নেইল মিউসিন এর স্কিনকেয়ার বেনিফিটস আর কেন এই উপাদানটি এতোটা হাইপড-

১। ত্বকের হাইড্রেশন ধরে রাখে

স্নেইল স্লাইম একটি অ্যামেজিং হাইড্রেটিং ইনগ্রেডিয়েন্ট। এটি ময়েশ্চার রিটেইনে হেল্প করে, হাইড্রেশন প্রোভাইড করে। ড্রাই ও ডিহাইড্রেটেড স্কিনের জন্য এটি বেশ ভালো করে।

২। ড্যামেজড স্কিন ব্যারিয়ার রিপেয়ার করে।

৩। এজিং সাইনস প্রিভেন্ট করে।

৪। একনি প্রিভেন্ট করে।

সতর্কতা-

আমাদের সবার ত্বক ভিন্ন। আর এই ভিন্নতার কারণেই সবার ত্বকে সব উপাদান স্যুট করেনা বা অনেক উপাদানে অ্যালার্জি থাকে। তাই প্রোডাক্ট ব্যবহার করার আগে অবশ্যই প্যাচ টেস্ট করে নিবেন। গালের এক সাইডে অল্প প্রোডাক্ট লাগিয়ে দেখে নিতে হবে কোনো ইরিটেশন হচ্ছে কি না।

আমাদের দেশে স্নেইল ফেসিয়াল বা স্পা প্রচলন এতটা হয়ে ওঠেনি। কিন্তু  স্নেইল মিউসিনের বেনিফিট থেকে তাই বলে আর নিজেকে বঞ্চিত রাখতে হবে না। স্নেইল মিউসিন কেন ব্যবহার করবেন, কোন উপাদানের সাথে ব্যবহার করবেন তা তো জানতে পারলেন। 

 

📞 ত্বকের সমস্যার জন্য প্রোডাক্ট সাজেশন পেতে কল করুনঃ 01790 270066 অথবা ইনবক্স করুন।
🌐 ১০০% অরিজিনাল কোরিয়ান প্রোডাক্টঃ https://chardike.com/

1 I like it
0 I don't like it

Leave a Reply

You must be logged in to post a comment.